হোয়াইক্যংয়ে ইয়াবা- অস্ত্রের ব্যবহার ফের বৃদ্ধি, কঠোর অভিযানের দাবি ২ হাজার ইয়াবাসহ অটো জব্দ

 ২০২১-০৫-০৭ ১২:৪৪:১৯   বিভাগ: আইন ও আদালত

হোয়াইক্যংয়ে ইয়াবা- অস্ত্রের ব্যবহার ফের বৃদ্ধি, কঠোর অভিযানের দাবি ২ হাজার ইয়াবাসহ অটো জব্দ
নাফ বার্তা রিপোর্ট :
কক্সবাজারের টেকনাফের ১ নং হোয়াইক্যং মডেল ইউনিয়নে অস্ত্র ও ইয়াবা ব্যবসায়ীদের দৌরাত্ম বৃদ্ধি পয়েছে। এরই প্রেক্ষিতে ২ হাজার ইয়াবা সহ একটি সএনজি জব্দ করেছে পুলিশ। সিএনজি (অটো) থেকে পালিয়েছে তিন পাচারকারী।
৬ মে সন্ধায় হোয়াইক্যং ইউনিয়নের সীমান্ত এলাকা বালুখালী খারাইগ্যাঘোনায় অভিযান পরিচালনা করে সিএনজি ও ইয়াবা জব্দ করে পুলিশ।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান,  গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর কর্মকর্তা এসআই নূরে আলমের নেতৃত্বে একদল পুলিশ ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় একটি সিএনজি ওই সীমান্ত এলাকা থেকে তিনজন পাচারকারী যাত্রীবেশে রওয়ানা করেছিল পাচারের উদ্দেশ্যে।  কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে সিএনজি গাড়ী থেকে সটকে পড়ে তারা। সিএনজিটি তল্লাশি চালিয়ে ২ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। পরে এই সিএনজি গাড়ী পুলিশের হেফাজতে নিয়ে আসে।
তিনি আরো জানান, বেশ কিছু সময় অনুসন্ধান করে পালিয়ে যাওয়া পাচারকারীদের পরিচয় মিলেছে।  তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলেও জানান তিনি।
এ ছাড়া একইদিন সকালে হোয়াইক্যং লম্বাবিলে  বিজিবি ও পাচারকারীদের মধ্যে গুলাগুলির ঘটনা ঘটে।  পরে অস্ত্র ও ১০ হাজার ইয়াবা সহ দুই পাচারকারীকে আটক করে থানায় সোপর্দ করে বিজিবি।
অপরদিকে ৫ মে দিবাগত রাতে নাইট্যংপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১ হাজার ইয়াবা সহ আবু তাহেরের স্ত্রী উম্মে সালমা(২৯)কে আটক করা হয়েছে।
ওসি হাফিজ জানান,  খারাইংগ্যাঘোনা  এলাকাটি মিয়ানমার সীমান্ত  লাগোয়া হওয়ায় সহজেই যোগাযোগ করা যায়। পাশাপাশি ওই এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সহ বেশকিছু ইয়াবা ব্যবসায়ী রয়েছে। পর্যায়ক্রমে  তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে এসবের বিরুদ্ধে কঠোর অভিযানের দাবি জানিয়েছেন সচেতন মহল।

আর্কাইভ
May 2021
S S M T W T F
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

ফেইসবুকে আমরা