মার্চে বিজিবির অভিযানে ৮০ কোটি টাকার মাদক-চোরাচালান জব্দ

 ২০২১-০৪-০১ ১৬:৩১:০৩   বিভাগ: আইন ও আদালত

নাফ বার্তা ডেস্ক :

চলতি বছরের মার্চ মাসে দেশের সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৮০ কোটি ৬০ লাখ তিন হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরনের চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, জব্দ করা মাদকের মধ্যে রয়েছে নয় লাখ ৯৫ হাজার ৯৯৫ পিস ইয়াবা, ৪৬ হাজার ৩৭ বোতল ফেনসিডিল, ২৩ হাজার ২৭৭ বোতল বিদেশি মদ, তিন হাজার ৬৭ ক্যান বিয়ার, এক হাজার ৯৪১ কেজি গাঁজা, ১৩ কেজি ৭৮৪ গ্রাম হেরোইন, ৩২ হাজার ২৫৪টি উত্তেজক ইনজেকশন, ছয় হাজার ৯২৪টি ইস্কাফ সিরাপ, ৯৩৩টি অ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট এবং ২১ লাখ ১৩ হাজার ১৪৪টি অন্যান্য ট্যাবলেট।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে আট কেজি ৭০৩ গ্রাম স্বর্ণ, ৬৯ হাজার ৭৬২টি প্রসাধনী সামগ্রী, তিন হাজার ৯৫২টি শাড়ি, দুই হাজার ৪৯৭টি থ্রি-পিস, ৩৭৬টি তৈরি পোশাক, তিন হাজার ৪৯৫ ঘনফুট কাঠ, ৩ হাজার ৬১৫ কেজি চা পাতা, ১০ হাজার ২০ কেজি কয়লা, তিনটি ট্রাক বা কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার বা মাইক্রোবাস, ৮টি পিকআপ, ২৩টি সিএনজি বা ইঞ্জিনচালিত অটোরিকশা এবং ১০৮টি মোটরসাইকেল।

উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে, ৪টি পিস্তল, ১টি রিভালবার, ৪টি বন্দুক, ১টি এলজি, ১৮টি রকেট লঞ্চারের গোলা, ৫টি ম্যাগাজিন, ৬৯৫ কেজি বিস্ফোরক দ্রব্য ও ১৭ রাউন্ড গুলি।

এছাড়াও সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২৪৯ জন চোরাচালানীকে ও অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২২১ জন বাংলাদেশি নাগরিক ও ৫ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

নাফ বার্তা/ এসএ


আর্কাইভ
April 2021
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

ফেইসবুকে আমরা