হ্নীলা রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড : ৫’শ শতাধিক ঘর পুড়ে ছাঁই

 ২০২১-০১-১৪ ১৩:৪৭:২৩   বিভাগ: অর্থনীতি

ছৈয়দু্ল আমিন চৌধুরী, নাফ বার্তা:
টেকনাফের হ্নীলা নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা  শরনার্থী ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় পাঁচ শতাধিক ঘরবাড়ি পুড়ে ছাঁই হয়ে গোছে। এ ঘটনায় ছোট বড় ১৫/২০ জন নারী-পুরুষ আহত হওয়ার খবর পাওয়া গেছে।
গতরাত গভীররাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটেছে।
মুহুর্তে আগুনের লেলিহান  চারদিকে ছড়িয়ে পড়ায় ঘর হতে কোন পরিবার মালামাল বের করতে পারেনি।  আগুনের উৎস কোথা হতে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে রোহিঙ্গারা জানিয়েছেন, ই-ব্লকের একটি বাড়ির গ্যাসের চুলা থেকে এ আগুনের সুত্রপাত হয়ে মুহুর্তে চারদিকে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে টেকনাফ-উখিয়ার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
টেকনাফ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মুকুল কুমার নাথ বলেন, দুইটার দিকে খবর পেয়ে উখিয়া টেকনাফের দুইটি ইউনিট প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। তিনি বলেন, আগুনের সুত্রপাত এখনো সঠিক নির্ণয় করা যায়নি। তবে কেউ কেউ গ্যাসের চুলা থেকে এই ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে জেনেছি।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানিয়েছেন, ৩ টার দিকে আকষ্মিক এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনার সূত্রপাত ঘটে। এতে ৮৩ টি শেল্টারের অধীনে প্রায় ৫৫০টি ছোট ছোট ঘর পুড়ে যায়। সাড়ে ৪ টার দিকে ফায়ার সার্ভিসের দল আগুন নিয়ন্ত্রণে আনে। তিনি ধারণা করেছেন রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়।
বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে জানিয়ে তিনি আরো বলেন, প্রয়োজনীয় জিনিসপত্র, বাঁশ,গাছ ও খাবার বিতরণ করা হচ্ছে।

আর্কাইভ
January 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

ফেইসবুকে আমরা