টেকনাফে ছাত্রলীগ নেতা গুলিতে নিহত

 ২০২১-০১-০১ ১৮:১৭:৪০   বিভাগ: উপজেলা

 

ছৈয়দুল আমিন চৌধুরী:

কক্সবাজারের টেকনাফ উপজেলায় ফজরের নামাজ পড়তে যাওয়ার সময় বাড়ির সামনে ছাত্রলীগের এক নেতাকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

আজ শুক্রবার ভোরে উপজেলার সাবরাং ইউনিয়নের কচুবনিয়া গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত ছাত্রলীগ নেতার নাম উসমান সিকদার (৪০)। তিনি ওই গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। উসমান সিকদার টেকনাফ উপজেলা ছাত্রলীগের বর্তমান সহ-সভাপতি ও সাবরাং ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলেন।
উসমান সিকদারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মাহমুদ।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, গেলো ২৭ ডিসেম্বর সন্ধ্যায় একটি ইজিবাইক (টমটম) চুরি হয়। এ ঘটনার প্রতিবাদ করেন উসমান সিকদার। পরে উপজেলার সাবরাং নয়াপাড়া বাজারে প্রকাশ্যে দিবালোকে সাবেক ইউপি সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ ওরফে খুলু মেম্বারের ছেলে মোহাম্মদ শাকের ও কাটাবনিয়ার মোহাম্মদ কাসিমের ছেলে কেফায়েত উল্লাহ সহ অন্যান্যরা উসমান সিকদারের ওপর হামলা চালিয়ে তাকে মারধর করেন। এরপর উসমান সিকদার বাদী হয়ে টেকনাফ থানায় একটি অভিযোগ দায়ের করেন।
ওই ঘটনার সূত্রপাত ধরে শুক্রবার (১ জানুয়ারি) ভোরে ফজরের নামাজ আদায় করতে মসজিদে যাওয়ার সময় অভিযুক্ত ব্যক্তিরা উসমানের পথ গতিরোধ করে গুলি করে। গুলির শব্দ শুনে আশপাশের লোকজন এগিয়ে আসলে অভিযুক্ত ব্যক্তিরা পালিয়ে যান। পরে ¯’ানীয় লোকজন গুলিবিদ্ধ উসমানকে উদ্ধার করে উপজেলা স্বা¯’্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।
উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আয়ুব হোসেন বলেন, হাসপাতালে আনার আগেই উসমান শিকদার মারা গেছেন। তার শরীরের তিনটি গুলির চিহ্ন পাওয়া গেছে।
টেকনাফ উপজেলা চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি নুরুল আলম জানান, বিষয়টি ন্যাক্কারজনক। অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের বলা হয়েছে। পাশাপাশি এশারের নামাযের পর ওসমান সিকদারে নামাজে জানাযা শেষে দাফন করা হবে।
টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, অভিযুক্ত ব্যক্তিরা ইয়াবা ও মানবপাচারকারী। তাদের নামে থানায় একাধিক মামলা রয়েছে। তাদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। তিনি আরও জানান, পুলিশ নিহত ছাত্রলীগ নেতার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রতি চলছে।


আর্কাইভ
January 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

ফেইসবুকে আমরা