ভাসানচরের উদ্দেশ্যে টেকনাফের আরো ২৮ রোহিঙ্গা পরিবার

 ২০২০-১২-২৮ ২৩:৫২:০৬   বিভাগ: আন্তর্জাতিক

ছৈয়দুল আমিন চৌধুরী :
ভাসানচরের উদ্দেশ্যে স্বেচ্ছায় টেকনাফের ২৮ টি রোহিঙ্গা পরিবারের ১১০ জন নারী-পুরুষ ও শিশু ২য় দফায় যাত্রা করেছে। এর মধ্যে টেকনাফের শামলাপুর ২৩ নং রোহিঙ্গা ক্যাম্পের ২৫ পরিবার ও শালবাগান ২৬ নং ক্যাম্প হতে তিন পরিবার।
২৮ ডিসেম্বর (সোমবার) সকাল ১০টায় ২৮টি পরিবারের ১১০জন নারী-পুরুষ ও শিশুকে দুইটি বিশেষ বাসে করে উখিয়া নিবন্ধন কার্যালয়ে নেওয়া হয়েছে। সেখানে নিবন্ধনের পর ভাসানচরে নেওয়ার জন্য দ্বিতীয় দফার রোহিঙ্গা বহরটি চট্টগ্রাম নেভাল ঘাঁটিতে নেওয়া হবে। সেখান হতে নৌবাহিনীর বিশেষ জাহাজে করে ভাসান চরের উদ্দেশ্যে যাত্রা করবেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে।
২৩ নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক হেড মাঝি আবুল কালাম বলেন, সরকারের আহবানে সাড়া দিয়ে এসব রোহিঙ্গারা স্বেচ্ছায় ভাসানচরের উদ্দেশ্যে যাচ্ছেন। তাদেরকে কেউ প্ররোচিত করেননি। এসময় শত শত রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু রাস্তায় দাড়িয়ে তাদের বিদায় জানান।
শালবাগান ২৬ নং ক্যাম্পের মাঝি বজলুর রহমান বলেন, ভাসানচরের উদ্দেশ্যে স্ব-ইচ্ছায় শালবাগান ক্যাম্প হতে তিন পরিবার যাত্রা করেছেন।
উল্লেখ্য গত ৪ ডিসেম্বর ৩৪ রোহিঙ্গা ক্যাম্প হতে প্রায় ছয়শত পরিবার ভাসানচরে স্বেচ্ছায় চলে যান।
২০১৭ সালের ২৫ আগস্ট পরবর্তী মিয়ানমারে নির্যাতন ও নিপীড়নের শিকার হয়ে এদেশে পালিয়ে আশ্রয় নেয় ১০ লক্ষাধিক রোহিঙ্গা। এসব রোহিঙ্গা কক্সবাজারের উখিয়া-টেকনাফের ৩৪টি ক্যাম্পে আশ্রয় নিয়েছে।

আর্কাইভ
December 2020
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

ফেইসবুকে আমরা