সমুদ্রপথে পাচারকালে ৩ লাখ ২২ হাজার ইয়াবাসহ নৌকা জব্দ

 ২০২০-১২-১৬ ২২:২৭:১২   বিভাগ: টেকনাফ

টেকনাফ প্রতিনিধি[]

কক্সবাজারের টেকনাফে সমুদ্রপথে পাচারের সময় ৩ লাখ ২২ হাজার পিস ইয়াবাসহ একটি কাঠের নৌকা জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বুধবার (১৬ ডিসেম্বর) ভোররাতে টেকনাফের সাবরাংয়ের কাটাবুনিয়া সংলগ্ন এলাকায় সমুদ্রে অভিযান চালিয়ে একটি মাছ ধরার ইঞ্জিনচালিত কাঠের নৌকা থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ কোস্টগার্ড স্টেশন কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক আজ বুধবার দুপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় মিয়ানমার থেকে সমুদ্রপথে ইয়াবার একটি বড় চালান পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় অভিযানের জন্য কোস্টগার্ড সদস্যরা সাবারাং এর জিরো পয়েন্ট এলাকায় অবস্থা নেয়। অভিযান চলাকালীন সময় মিয়ানমার সীমানা হতে একটি কাঠের নৌকা বাংলাদেশ সীমানায় আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় ধাওয়া করলে তারা নৌকাটি সমুদ্রে তীরে ভিড়িয়ে পালিয়ে যায়। পরে নৌকাটি তল্লাশি করে ৩ লাখ ২২ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এসময় মাছ ধরার নৌকাটিতে উপজেলার সাবরাং ইউনিয়নের নোয়াপাড়া এলাকার ওসমান গণির ছেলে মোঃ আরমান নামের মালিকানাধীন লাইন্সেস ও একটি নোটবুক উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত ইয়াবা ও কাঠের নৌকার পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


আর্কাইভ
December 2020
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  

ফেইসবুকে আমরা