কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্যের কমিটি ঘোষণা : অবৈধ আখ্যা দিয়ে শহরে একাংশের বিক্ষোভ, সড়ক অবরোধ

 ২০২০-১১-০২ ২২:৫৬:৪৮   বিভাগ: কক্সবাজার

নাফবার্তা ডেস্ক :

কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্যের কমিটি ঘোষনাকে কেন্দ্র করে আজ সোমবার রাতে শহরে বিক্ষোভ প্রদর্শন করেছে ছাত্রলীগের একাংশ। এ সময় বিক্ষোভকারীরা শহরের প্রধান সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। বিক্ষোভ চলাকালীন প্রধান সড়কের পাশে দোকানপাট বন্ধ করে ফেলে ব্যবসায়ীরা। জেলা ছাত্র লীগের কমিটি ঘোষণার পর পরই ছাত্রলীগের একাংশ এই বিক্ষোভ প্রদর্শন করে এবং সড়কে অবরোধ করে।
আজ সোমবার (২ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজার জেলা ছাত্রলীগের ১৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় কমিটি। কমিটিতি সাদ্দাম হোসেনকে সভাপতি এবং মারুফ আদনানকে সাধারণ করা হয়েছে। জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তামিম বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যান্য পদের মধ্যে সহ-সভাপতি করা হয়েছে চারজন। তারা হলেন মইন উদ্দীন, কাউসার উল আলম মুন্না চৌধুরী, বোরহান উদ্দীন খোকন ও নারিমা জাহান।

যুগ্ম সম্পাদক করা হয়েছে চারজনকে। তারা হলেন, আনোয়ার হোসেন, সাখাওয়াত হোসেন, সাজ্জাদুল হক, মোঃ শওকত হোসেন।

সাংগঠনিক সম্পাদক করা হয়েছে চারজনকে। তারা হলেন, ওয়াসিফ কবির, কামরুজ্জামান হিরু, এহসানুল হক মিলন ও গাজী নাজমুল হক।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য স্বাক্ষরিত কমিটি অনুমোদন পত্রে বলা হয়েছে কক্সবাজার জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার জন্য আগামী এক বছরের জন্য নতুন কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

ঘোষিত কমিটিতে প্রকৃত ছাত্র ও ত্যাগীদের বঞ্চিত করে বয়সোত্তীর্ণ ও অছাত্রদের পদ দেয়ার অভিযোগ তুলে তাৎক্ষণিক এই প্রতিবাদ করছে ছাত্রলীগের একটি পক্ষ। তারা রাত সাড়ে ৭টার দিকে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে এবং সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ জানান এবং সড়ক অবরোধ করে রাখে। আধা ঘণ্টা পর পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে বিক্ষোভকারীরা চলে যায়। বিক্ষোভকারীরা সদ্য সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় গ্রুপের বলে জানা গেছে।

জেলা ছাত্র লীগের সদ্য সাবেক সভাপতি ইশতিয়াক আহমেদ জয় কেন্দ্র ঘোষিত জেলা ছাত্র লীগের কমিটিকে অবৈধ জানিয়ে এই কমিটিকে অবান্চিত ঘোষণা করে তার ফেসবুক পেইজে বিবৃতি দিয়েছেন।
জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তামিম বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাদেরকে সম্মেলন প্রস্তুতির কথা জানিয়ে আকস্মিক আমাদের অজান্তে এই কমিটি দিয়েছে।


আর্কাইভ
November 2020
S S M T W T F
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

ফেইসবুকে আমরা