টেকনাফে চুসাটের মিলনমেলা ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন

 ২০২০-০৯-০৬ ১৪:৫৮:৩৩   বিভাগ: উপজেলা

 

আজিজ উল্লাহ, টেকনাফ :

চিটাগং ইউনিভার্সিটি স্টুডেন্ট’স এসোসিয়েশন অব টেকনাফ (চুসাট) এর মিলনমেলা, প্রীতি ফুটবল ম্যাচ ও নবীন বরণ অনুষ্ঠান ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

৫ সেপ্টেম্বর শনিবার বেলা ১২ টার দিকে বাহারছড়া ইউনিয়নের স্থানীয় নোয়াখালী পাড়া দারুদ তাওহীদ দাখিল মাদ্রাসার হলরুমে পবিত্র কোরআন  তেলওয়াতের মধ্যদিয়ে সংগঠনের সভাপতি রবিউল আলম রবির সভাপতিত্বে চুসাটের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুরুতে পরিচিতি পর্বের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন টেকনাফের চবি’র প্রাক্তন ছাত্র ও চলমান শিক্ষার্থী তথা চুসাট সদস্যরা।

নবীন বরণ আনুষ্ঠানে বক্তারা বলেন, সমাজে শিক্ষার আলোর মাধ্যমে অন্যায় দূর করতে হবে, টাকার পিছনে নয় সততা ও মানবিক আচরণের মাধ্যমে সামাজের পরিবর্তন করতে হবে। মাদকের করাল গ্রাস থেকে প্রিয় জন্মস্থান টেকনাফকে বাঁচাতে চুসাট সদস্যদের এগিয়ে আসারও আহবান জানানো হয়। শিক্ষার্থীদের সবার আগে নিজেরদের ক্যারিয়ার গঠনে যে যেই বিভাগে পড়াশোনা করে সেই বিভাগে নিষ্ঠার সাথে অধ্যাবসায় করতে আহবান করা হয়। ইংরেজিতে দক্ষতা অর্জনে ইংরেজি পত্রিকাসহ পাঠ্যবইয়ের ইংরেজি অনুবাদ অনুশীলনে শিক্ষার্থীদের প্রয়োজনীয়তা রয়েছে।শিক্ষা জীবনে শিক্ষার্থীরা সময়কে যে যত বেশি মূল্যায়ন করবে কর্মজীবনে সে তত বেশি মূল্যায়িত হবে। টেকনাফের বদনাম গোছাতে কোন শিক্ষার্থী যেন মাদকের সাথে সম্পৃক্ত না হয় তার জন্য অনুরোধ করেন বক্তারা।চলমান শিক্ষার্থীদের কোন প্রকার অসুবিধা হলে টেকনাফের প্রাক্তন কর্মজীবী চবিয়ানরা সর্ববিষয়ে পাশে তাদের থাকার অঙ্গীকার ও প্রতিশ্রুতি প্রদান করেন।টেকনাফের নবীন ও ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চুসাটকে একটি সাংগঠনিক কাঠামোর উপর ভিত্তি করে প্রতিষ্ঠার আহ্বান জানান। সব ধরনের প্রতিকুল অবস্থায়  চুসাট সদস্যদের পাশে থাকতে চলমান শিক্ষার্থীদের একটা ডাটাবেইজ তৈরি করা হবে বলে জানান- চুসাট সভাপতি রবিউল আলম রবি।

এদিকে দুপুরে মধ্যেভোজের পর নবীনদের বিভিন্ন উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে বরণ ও সমুদ্র সৈকতে প্রীতি ফুটবল ম্যাচের শেষে বিজয়ী দলের হাতে ট্রপি তুলে দেয়া ও র‍্যাফেল ড্রয়ের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

এসময় উপস্থিত ছিলেন– সোনালী ব্যাংক টেকনাফ শাখার সিনিয়র অফিসার নুরুল বশর, রাঙ্গুনিয়া আলম শাহ পাড়া কামিল মাদ্রাসার প্রভাষক জাহেদ হোসেন, টেকনাফ সরকারি কলেজ’র প্রভাষক মুহাম্মদ আবু তাহের, এম. শাহ আলম চৌধুরী ডিগ্রি কলেজ এর প্রভাষক নুরুল বশর রাসেল এবং চুসাট কার্যনির্বাহী সদস্য ও নবীন শিক্ষার্থীরা।

নাফ বার্তা / আমিন চৌধুরী….


আর্কাইভ
September 2020
S S M T W T F
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

ফেইসবুকে আমরা