২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১২৭৩ জন শনাক্ত, মৃত্যু ১৪

 ২০২০-০৫-১৭ ১৬:১১:০২   বিভাগ: কভিট ১৯

নাফ বার্তা ডেস্ক :

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত সর্বোচ্চ ১ হাজার ২৭৩ জন শনাক্ত হয়েছেন। এর মধ্য দিয়ে দেশে করোনাভাইরাসে সংক্রমিত ২২ হাজার ২৬৮ জন রোগী শনাক্ত হলেন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ১৪ জন। এ নিয়ে দেশে করোনায় মারা যাওয়া মানুষের সংখ্যা হলো ৩২৮।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।

গতকাল শনিবার দেশে করোনায় সংক্রমিত ৯৩০ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। আর মারা গিয়েছিলেন ১৬ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের মধ্যে পুরুষ ১৩ জন আর নারী ১ জন। তাঁদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন ও চট্টগ্রাম বিভাগে ৫ জন।

মারা যাওয়া ব্যক্তিদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন; ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন; ৪১ থেকে ৫০ বছর বয়সী ২ জন; ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৩ জন; ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন; ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৫৬ জন। এ নিয়ে সর্বমোট ৪ হাজার ৩৭৩ জন সুস্থ হয়েছেন। ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ১১৪ জনের করোনা পরীক্ষা করা হয়।

দেশে এখন ৪১টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন।

নাফ বার্তা/ এসএ


আর্কাইভ
মে ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেইসবুকে আমরা