করোনার দূর্যোগে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে সেচ্ছাসেবী সংগঠন ‘অনির্বান’

 ২০২০-০৫-১৭ ২২:২৫:৩৩   বিভাগ: অর্থনীতি

বার্তা পরিবেশক:
পর্যায়ক্রমে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে খাদ্য সহয়তা দিয়ে যাচ্ছে চট্রগ্রামে কলেজ পড়ুয়া কয়েকজন তরুন ছাত্রদের হাতে গঠিত অনির্বান নামক সেচ্ছাসেবী সংগঠন।
দ্বাদশ শ্রেণীতে পড়ুয়া ছোট ছোট বাচ্চাদের কাছ থেকে আমাদের শিক্ষা নেয়া উচিত বলে মনে করছেন বিশিষ্টজনরা।
অনির্বান নামক সেচ্ছাসেবী সংগঠনের এক সদস্যের সাথে কথা বলে জানা যায়, তারা তাদের নিজস্ব অর্থায়নে প্রথম ধাপে একদম নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত শ্রেনীর পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পিয়াজ, তেল ও ডিম ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেয়। যা অত্যান্ত প্রশংসনীয় ও শিক্ষনীয়।


তারা ইতিমধ্য, ধাপে ধাপে ৫২ পরিবার, ৩ টি বৌদ্ধ মন্দির, ১ টি হিন্দু মন্দির ও ১ টি এতিমখানায় খাদ্য সহায়তা প্রদান করে। পাশাপাশি ১৭ জন ব্যাক্তির মাঝে আর্থিক সহযোগিতা প্রদান করেছে। করোনাকালিণ এই বৈশ্বিক মহামারীতে অনির্বান নামক সেচ্ছাসেবী সংগঠনের এই কার্যক্রম সত্যি প্রসংশনীয় বলে মনে করছেন সচেতন মহল।
ওই সদস্য জানান, অসহায় ও সুবিধাবঞ্চিত পরিবার গুলো মুখে হাসি ফুটাতে যে কেউ করোনা ভাইরাসকালিন এই দূর্যোগে সহায়তার হাত বাড়ানোর অনুরোধ করেন।

৫০, ১০০ টাকার সহযোগিতায় আমাদের ফান্ড সমৃদ্ধ করবে। যা দিয়ে আমরা অনেকগুলো অসহায় দুঃস্থ পরিবারের মাঝে কিছুটা হলেও হাসি ফোটাতে পারব ইনসাআল্লাহ।

ওই সদস্য আরো জানায়, ১ মে থেকে তারা তাদের এই মহতি কার্যক্রম শুরু করে।

আপনিও যোগ হতে পারেন অনির্বানের সাথে।  অনিবার্নের মহতি এই কার্যত্রমে আপনার সহযোগিতার জন্য নিম্নের বিকাশ নাম্বারে সহযোগিতার হাত বাড়ান।
বিকাশ: 01640837813


আর্কাইভ
মে ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেইসবুকে আমরা