কোভিড-১৯,আরও ১১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬৬৯

 ২০২০-০৫-১২ ১৫:০৪:০৩   বিভাগ: জাতীয়

আক্রান্তের ৬৬তম দিন…

নাফবার্তা ডেস্ক[]

গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) দেশে নতুন করে ৬৬৯ জনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।  এ নিয়ে মোট শনাক্ত হলেন ১৬ হাজার ৬৬০ জন।

মৃত্যুবরণ করেছেন নতুন করে ১১ জন। তাদের মধ্যে ৭ জন পুরুষ ও ৪ জন নারী। এ নিয়ে মোট মারা গেলেন ২৫০ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২৪৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ১৪৭ জন।

মঙ্গলবার (১২ মে) দুপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় মোট ৬ হাজার ৮৪৫ টি নমুনা সংগ্রহ হয়েছে। নতুন-পুরাতন মিলিয়ে ৬ হাজার ৭৭৩ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশের মোট ৩৮টি ল্যাবে এই পরীক্ষাগুলো করা হয়েছে। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৬৩৮ টি।

সোমবার (১১ মে) শনাক্ত হয় ১,০৩৪ জন এবং মারা যান ১১ জন।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২ লাখ ৮৭ হাজার ২৫০ জনের প্রাণহানি হয়েছে। ছোঁয়াচে এ ভাইরাসে সংক্রমিত হয়েছে ৪২ লাখ ৫৩ হাজার ৮০২ জন।

এক সপ্তাহ পর বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩ হাজারের ঘরে নামলো। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তিন হাজার ৪০৩ জন। আর ৭৪ হাজারের বেশি মানুষের শরীরে মিলেছে করোনাভাইরাস।

শুধু যুক্তরাষ্ট্রেই ৮২ হাজারের কাছাকাছি পৌঁছেছে মৃত্যু। ইউরোপের দেশগুলোয় করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে।

নতুন হটস্পট রাশিয়ায় ২৪ ঘণ্টায় ১২ হাজারের মতো মানুষ হয়েছেন করোনা পজেটিভ। তা সত্ত্বেও লকডাউন শিথিলের ঘোষণা দিলেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দেশটিতে দু’হাজার ছাড়িয়েছে প্রাণহানি।

একদিনে ৫ শতাধিক মৃত্যু আর সাড়ে ৬ হাজার সংক্রমণ রেকর্ড হয়েছে ব্রাজিলে। এ পরিস্থিতিতে নজরদারি বাড়িয়ে লকডাউন শিথিলের আহ্বান ডব্লিওএইচও’র।

গোটা বিশ্বে, প্রাণঘাতি ভাইরাসটির প্রকোপ থেকে সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজারের মতো মানুষ।


আর্কাইভ
মে ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল   জুন »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

ফেইসবুকে আমরা