টেকনাফে র‌্যাবের হাতে ইয়াবাসহ ১ রোহিঙ্গা শরনার্থী আটক: চিহিৃত ইয়াবাকারবারীরা ফের মাথাছাড়া দিচ্ছে

 ২০২০-০৫-০৯ ০২:৩৪:১৩   বিভাগ: উপজেলা

নাফ বার্তা রিপোর্ট :

মাদক ও রোহিঙ্গার ভারে জর্জরীত সীমান্ত উপজেলা টেকনাফে র‌্যাব সদস্যরা জাদিমোরা এলাকায় অভিযান চালিয়ে ইয়াবাসহ ১ জন রোহিঙ্গা শরনার্থীকে আটক করেছে।

জানা যায়,  ৮ মে দুপুর সাড়ে ১২টারদিকে র‌্যাব-১৫ এর একটি  আভিযানিক দল মাদক ক্রয়-বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া জাইল্যাঘাটস্থ সড়কের পশ্চিম পাশে অবস্থান নেয়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে বৃটিশ পাড়ার পশ্চিমে পাহাড়ে অবস্থানরত ২৭নং রোহিঙ্গা ক্যাম্পের ব্লক নং-এ-৫ এর বাসিন্দা নুনু মিয়ার পুত্র নুর উদ্দিস (২৬) কে আটক করে। পরে উপস্থিত স্বাক্ষীদের উপস্থিতিতে তার হাতে থাকা পলিথিন ব্যাগ তল্লাশী করে ১০হাজার পিস ইয়াবা বড়ি পাওয়া যায়। সে দীর্ঘদিন ধরে এই মাদক কারবারী চালিয়ে আসছিল বলে স্বীকার করে। ধৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট মাদক আইনে মামলা দায়েরের পর টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে র‌্যাব-১৫ এর সহকারী (মিডিয়া) পরিচালক এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী এই তথ্য নিশ্চিত করেন।

এদিকে একাধীক সুত্রে জানা যায়, নতুন পুরোনো রোহিঙ্গা ও ব্রিটিশ পাড়ার চিহিৃত মাদক কারবারীরা করোনা ভাইরাসের লকডাউনের সুযোগে আইনশৃংখলা বাহিনীর ব্যস্ততার কারনে ফের মাথাছাড়া দিয়ে উঠেছে। এসব চিহিৃত মাদককারবারীদের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দ্রুততার সাথে আইনের আওতায় আনা না গেলে এরা আবার দেশব্যাপী মরণ নেশা ইয়াবা ছড়িয়ে দিয়ে সরকার ঘোষিত জিরো টলারেন্সকে ব্যাপকভাবে বাধাগ্রস্ত করবে।

নাফ বার্তা/এস.এ


আর্কাইভ
May 2020
S S M T W T F
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930

ফেইসবুকে আমরা