করোনায় করুণ পরিণতির আশংকায় টেকনাফবাসী

 ২০২০-০৪-০৭ ২১:৩১:৫৪   বিভাগ: আইন ও আদালত

        ”চরম আতংকে হ্নীলা-টেকনাফের স্থানীয় বাসিন্দারা: প্রশাসনের হস্তক্ষেপ জরুরী”
বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মাপকাঠিতে করোনা ভাইরাস সংক্রমণের অন্যতম কারণ হচ্ছে সামাজিক দুরত্ব বজায় না করা। অবস্থয়ই সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। 
এবার আসি মূল বিষয়ে, আমরা যারা ক্যাম্প ২৪,২৫,২৬ ও ২৭ এর পাশ্ববর্তী গ্রাম তথা পুরো টেকনাফের বাসিন্দা চরম আতংকের মধ্যে আছি। আমাদের মেহমান রোহিঙ্গা ভাই-বোনেরা এখনও লাগামহীন ভাবে চলাচল করছেন। ওনারা কি করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে অবগত নন। আমরা স্থানীয় বাসিন্দারা হাজারো লকডাউনে থাকিনা কেন? যদি ওনাদের নিয়ন্ত্রণ করা না যায় তাহলে কোনদিন সামাজিক দুরত্ব বজায়ের সরকারের অক্লান্ত প্রচেষ্টা সফল হবেনা। সব কিছু ভেস্তে যাবে। আমরা কেউই রেহাই পাবনা। দিনদিন যে হারে মৃত্যু ও আক্রান্তের হার বাড়ছে আল্লাহ জানেন আমদের কি অবস্থা হয়। প্লিজ মাননীয় সরকার প্রধান আমাদের দেশের অভিভাবক শেখ হাসিনা আপনাকে শ্রদ্ধার সহিত জানাচ্ছি রোহিঙ্গা ক্যাম্পের দিকে একটু নজরদারী করুন। সকাল থেকে রাত অবদি ওনাদের অবাধ বিচরণ আমাদেরকে চরম আতংকিত করছে। ক্যাম্পের অভ্যান্তরে দোকানপাঠ থেকে শুরু করে সব ক্ষেত্রে আগের মতই আড্ডা চলছেই। ক্যাম্প ভিত্তিক কিছু কিছু এনজিও অফিস গুলোতে আগের মত ভিড় লক্ষ্য করার মত, যাতে খুব সহজে সংক্রমণ হবেই। সংশ্লিষ্ট প্রশাসনের কড়া নজরদারী প্রয়োজন বলে স্থানীয় বাসিন্দারা জোরালো ভাবে জানিয়েছেন।
সামাজিক দুরত্ব আর হোম কোয়ারেন্টাইন নিয়ে বাংলাদেশ একটা চরম সংকটময় সময় পার করছে। এর মধ্যে গত একমাসের করোনা পরিস্থিতি সবচেয়ে খারাপ দিন আজ ৭ এপ্রিল ২০২০। নতুন শনাক্ত হওয়া করোনা রোগীর সংখ্যা ৪১ জন । সর্বমোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৬৪ জন । ২৪ ঘন্টায় মারা গেছেন ৫ জন এবং আজ একজনও সুস্থ হয়ে ওঠেন নি । সর্বমোট মৃতের সংখ্যা ১৭ জন । তার মানে করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার উর্ধ্বমুখী ।
যেভাবে জ্যামেতিক হারে মৃত্যু ও আক্রান্তের হার বাড়ছে সামাজিক দুরত্ব ও সচেতনতার বিকল্প নাই। প্লিজ প্লিজ আমাদের সবার প্রিয় মাতৃভমি ও জনগনকে বাচাঁতে করোনা নামক মহামারী থেকে রক্ষা করতে এক্ষুনি সিদ্ধান্ত নিতে হবে।
লেখক- ছৈয়দুল আমিন চৌধুরী,
ভারপ্রাপ্ত সম্পাদক, নাফ বার্তা ডটকম।

আর্কাইভ
এপ্রিল ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ   মে »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  

ফেইসবুকে আমরা