করোনা আতংকে সৌদিতে বিয়ে, সমাবেশ ও দোকানপাঠ বন্ধ ঘোষনা

 ২০২০-০৩-১৬ ১৮:৪৫:১১   বিভাগ: আন্তর্জাতিক

নাফ বার্তা ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে খাবারের দোকান ও ফার্মেসি ছাড়া সব শপিং মলসহ সব ধরণের দোকান অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সৌদি সরকার।

গত ১৫ মার্চ রোববার দেশটির সরকার এ নির্দেশ দেয়। তবে রেস্তোরাঁ ও ক্যাফেতে খাবার পরিবেশন নিষিদ্ধ করলেও বাইরে খাবার সরবারহের অনুমতি দেয়া হয়েছে।

সৌদি আরবের পবিত্র নগরীর মক্কা-মদিনা ও বন্দরনগরী জেদ্দার অন্যতম শপিং সেন্টার খারেস সাওয়ারিখের বিভিন্ন মলের কর্তৃপক্ষের কাছে রোববার মাগরিবের পর থেকে নোটিশ দেয় স্থানীয় প্রশাসন। সৌদি আরবে বিয়েসহ সকল জনসমাবেশ স্থগিত রাখার ঘোষণা দেয়া হয়েছে। সেই সঙ্গে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার জন্য শপিং মলগুলোর ভেতর ও বাইরে বিনোদনমূলক এবং খেলাধুলার জায়গাগুলো অস্থায়ীভাবে বন্ধ করার ঘোষণা দিয়েছে দেশটির সরকার।

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে এখন পর্যন্ত বিশ্বব্যাপী ১ লাখ ৬৭ হাজারন ৫৪৩ জন আক্রান্ত হয়েছে। এতে মৃত্যু হয়েছে ৬ হাজার ৪৫৫ জনের। এ পরিস্থিতিতে প্রাণঘাতী করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

সর্বশেষ খবর অনুযায়ী, বিশ্বের ১২৩টি দেশের ১ লাখ ৫৬ হাজার ১৬ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮১৯ জনে এদিকে ভাইরাসটির প্রাদুর্ভাব ঠেকাতে আগামী ৩০ মার্চ পর্যন্ত বিশ্বের সকল আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ ঘোষণা করেছেন এবং আজ নতুন করে দেশটিতে ১৭ জন করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেছে । এ নিয়ে মোট ১০৩ জন ভাইরাসটিতে আক্রান্তকারী শনাক্ত করা গেল।

নাফ বার্তা/এস.এ


আর্কাইভ
মার্চ ২০২০
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  

ফেইসবুকে আমরা