মিয়ানমার সীমান্ত রক্ষীদের গুলিতে বাংলাদেশী জেলে নিহত

 ২০১৯-১০-৩১ ১১:০৯:১৮   বিভাগ: আইন ও আদালত

হুমায়ূন রশিদ, টেকনাফ:

টেকনাফে নাফনদীতে ঠেলা জাল টানতে গিয়েই মিয়ানমার সীমান্ত রক্ষী নেভী জওয়ানদের গুলিতে এক জেলে নিহত ও অপর এক জেলে আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
জানা যায়, ৩১ অক্টোবর ভোররাতের দিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের খারাংখালী বিওপির একদল বিজিবি জওয়ান টহলকালে ৫নং ¯øুইচ গেইট সংলগ্ন এলাকায় পরিত্যক্ত দুই ব্যক্তিকে দেখতে পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখেন গুলিবিদ্ধ দুই ব্যক্তির মধ্যে একজন মৃত এবং অপরজন কাতরাচ্ছে। আহত ব্যক্তির কাছে জিজ্ঞাসাবাদে নিহত ব্যক্তি হোয়াইক্যং পূর্ব মহেশখালীয়া পাড়ার জেলে মৃত ছিদ্দিক আহমদের পুত্র নুর মোহাম্মদ (৩৪) এবং আহত ব্যক্তি একই গ্রামের বক্তার আহমদের পুত্র আবুল কালাম (৩২) নিশ্চিত হয়। এরপর বিজিবি সদস্যরা তাকে দ্রæত উদ্ধার করে চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য সকালে কক্সবাজার রেফার করা হয়। অপরদিকে গুলিতে নিহত জেলের মৃতদেহ উদ্ধারে পুলিশ না আসা পর্যন্ত বিজিবি টহল দলের পাহারায় রয়েছে। পুলিশ এসে লাশ উদ্ধার হলেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে স্থানীয়রা জানায়।
উক্ত বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার জাহেদ হোছাইন বলেন,গুলিতে নিহত এবং আহত ব্যক্তিরা অসহায়-গরীব এবং প্রকৃত জেলে। অভাবের তাড়নায় নাফনদীতে ঠেলা জাল টানতে গিয়েই নাফনদীতে টহলরত মিয়ানমার নেভী সদস্যদের গুলিতে নিহত এবং আহতের ঘটনা ঘটে।
এই ব্যাপারে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ ফয়সল হাসান খান (পিএসসি) এর নিকট সংবাদকর্মীরা জানতে চাইলে তিনি প্রাথমিকভাবে গুলিতে এক জেলে নিহত এবং অপর এক জেলে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন থাকার সত্যতা স্বীকার করলেও প্রকৃত ঘটনা পর্যবেক্ষণের পর পরবর্তীতে বিস্তারিত জানানো হবে বলে জানান।
এদিকে নিহত নুর মোহাম্মদের সংসারের স্ত্রী, ৪জন মেয়ে, ১জন ছেলে এবং গুলিতে আহত জেলের পরিবারে স্ত্রী, ৩সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন রয়েছে।

নাফ বার্তা/এস.আমিন


আর্কাইভ
অক্টোবর ২০১৯
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« সেপ্টেম্বর   নভেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  

ফেইসবুকে আমরা