বৃষ্টির মধ্যে ঘরে বসেই নিয়ে নিন ফেসিয়াল ট্রিটমেন্ট

 ২০১৯-০৮-০৪ ০৬:৪৯:৩১   বিভাগ: ফ্যাশন ও রূপচর্চা

যে কোন উৎসব বা অনুষ্ঠানের আগে নিজের মুখটা আগের থেকে উজ্জ্বল আর প্রাণবন্ত করার জন্য ফেসিয়াল খুবই উপকারি। নিয়মিত ফেসিয়াল করার সুবিধা অনেক। সাধারণ ফেসিয়ালে বিশেষ কোনো দামী কেমিক্যাল ব্যবহার করা হয় না।

সুতরাং আপনি বাড়িতে বসেই বিশেষ প্যাকটি তৈরি করে ফেসিয়াল করতে পারেন। এই ফেসিয়াল করার জন্য উপকরণ হিসেবে নিকন টনিক, ক্লিনজিং মিল্ক বা লোশন ক্রীম, তুলা, ব্লাক হেড রিমোভার, ডেটল, গোলাপ পানি, বিউটি প্যাক এবং হেয়ার ব্যান্ড জোগাড় করে নিন।

যেভাবে ঘরে বসেই এই ফেসিয়াল ট্রিটমেন্ট নেবেন: দুই টুকরো তুলা ঠান্ডা পানিতে ভিজিয়ে চোখের ওপর লাগিয়ে দুই চোখ ঢেকে নিন। মিল্ক তুলোর সাহায্যে আলতো করে মুখে লাগিয়ে পুরো মুখ পরিষ্কার করে নিন। এরপর ক্রীস লাগিয়ে আঙ্গুল দিয়ে গোল গোল করে মালিশ করুন। ত্বক তৈলাক্ত হলে পন্ডস লেমন ক্রীম আর শুকনো হলে চার্মিস কোল্ড ক্রীম ব্যবহার করবেন।

ব্রণ থাকলে সাবধানে ব্রণের জায়গাগুলো বাদ দিয়ে ম্যাসাজ করবেন: ব্রণ ফেটে গেলে মুখে দাগ হতে পারে। প্রথমে ঘাড় থেকে ম্যাসাজ আরম্ভ করবেন। ম্যাসাজ করবেন ধীরে ধীরে, ত্বকে বেশি চাপ না দিয়ে। হাত দুটো সমান্তরাল রেখে মুখের চারদিকে বুলাতে হবে। পুরো কাজটি করতে সময় লাগে ১০ থেকে ২০ মিনিট।

ম্যাসাজ করা শেষ হলে এই অবস্থায় ৫ মিনিট থাকুন। এরপর একটি পরিষ্কার কাপড় বা তুলা দিয়ে মুখটা পরিষ্কার করে মুছে নিন। তৈলাক্ত চামড়া হলে মুখে মুছে ফেলার পর স্কিন টনিক দিয়ে একটু হালকা ম্যাসাজ করে দিতে পারেন।


আর্কাইভ
August 2019
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031

ফেইসবুকে আমরা